সর্বশেষঃ

হেফাজতের সমাবেশস্থলে ১৪৪ ধারা, একই স্থানে আ’লীগের প্রতিবাদ সভা

ডিওবি ডেস্ক:

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় হেফাজতের ডাকা সমাবেশস্থলে চলছে ১৪৪ ধারা। বৃহস্পতিবার দুপুরে কুচিয়ামোড়া কলেজ মাঠ প্রাঙ্গণে হেফাজতে ইসলামের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা ও করোনা সংক্রমণ রোধের জন্য এ নিষেধাজ্ঞা জারি করা হয়। এ দিকে হেফাজতে ইসলামের সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করা হলেও তা উপেক্ষা করে একই জায়গায় অনুষ্ঠিত হয়েছে আওয়ামী লীগের প্রতিবাদ সভা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত কেয়াইন ইউনিয়নের কুচিয়ামোড়া কলেজ মাঠ, নিমতলা বাসস্ট্যান্ড, কুচিয়ামোড়া ইকবাল মার্কেট এসব এলাকার আশপাশে ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। এসব স্থানে সভাসমাবেশ, মিছিল, র‌্যালি, বিক্ষোভ, মাইকিং ও লাউড স্পীকার ব্যবহার নিষিদ্ধ।

হেফাজতে ইসলামের মুন্সীগঞ্জ জেলা ও ঢাকা দক্ষিণের আয়োজনে প্রতিবাদ সমাবেশকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ও জনগণের জান-মালের ক্ষতির সম্ভাবণা থাকায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

উল্লেখ্য, সম্প্রতি হেফাজতে ইসলামের আন্দোলনে কেন্দ্রীয় নায়েবে আমীর মধুপুরের পীর আব্দুল হামিদ ও সৈয়দপুর মাদরাসার মুহতামিম মাওলানা বশির আহমাদের ওপর হামলা ও হাজার হাজার জনগণের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং ১০ জনকে হত্যার বিচারের দাবিতে ওই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়। কিন্তু বুধবার বিকেল সাড়ে ৫টায় হেফাজতে ইসলামের পক্ষ থেকে প্রতিবাদ সভার স্থগিতের ঘোষণা দেয়।

তবে হেফাজতে ইসলাম প্রতিবাদ সভায় অংশ না নিলেও ১৪৪ ধারার মধ্যে উপজেলা আওয়ামী লীগের অঙ্গসংগঠনের সমাবেশ অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কেয়াইন ইউনিয়নের কুচিয়ামোড়া আদর্শ স্কুল মাঠে বিক্ষোভসভা করেন তারা।

সভায় বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদসস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রশিদ শিকদার ও সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সভাপতি মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

0Shares