সর্বশেষঃ

রাজাপুরে খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগ

এনামুলহক, রাজাপুর (ঝালকাঠি) থেকেঃ

ঝালকাঠির রাজাপুরে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত হতদরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির দশ টাকা মূল্যের চাল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। উপজেলা সদর ইউনিয়নের হাজীর হাট এলাকায় ডিলার কর্তৃক চাল বিতরণে ট্যাগ অফিসারের উপস্থিতিতে চাল বিতরণের কথা থাকলেও ট্যাগ অফিসার অনুপস্থিত ছিলেন।

জানা গেছে, চাল বিতরণের সময় পার গোপালপুর এলাকার মৃত আরজ আলীর ছেলে আব্দুর রহিম হাওলাদার তিনটি চাল গ্রহনের কার্ড নিয়ে ডিলারের কাছে আসেন এবং তিনটি কার্ড থেকেই চাল উত্তোলন করেন। ঘটনাটি স্থানীয়দের নজরে আসলে তারা ঘটনাটি প্রশাসনসহ সাংবাদিকদের জানায়। তিনটি কার্ড কোথায় পেয়েছেন এ বিষয়ে আব্দুর রহিমের কাছে জানতে চাইলে তিনি জানায় তার এলাকার ইউপি সদস্য মো. তৌহিদুল ইসলাম তহিদ তাকে সরবরাহ করেছে। একজনকে তিনটি কার্ডে চাল কেন বিতরণ করা হয়েছে এ ব্যাপারে ডিলার মো. রফিকুল ইসলাম বাচ্চু খান এর কাছে জানতে তার মুঠোফোনে বার বার কল দিয়েও পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি সদস্য মো. তৌহিদুল ইসলাম তহিদের কাছে জানতে চাইলে তিনি জানায়, কার্ড বিতরণের দায়িত্ব অফিসের, আমি কি ভাবে তাদের কার্ড দিব। চাল বিতরণে ট্যাগ অফিসার উপজেলা উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. আসিক মাহমুদ জানায়, অফিসে রিপোর্টিং এর কাজ থাকায় চাল বিতরণে উপস্থিত থাকতে পারিনি। এছাড়াও সকালে বড়ইয়ার কাচারীবাড়ি ও উত্তমপুরে চাল বিতরণের সময় ওখানেও ট্যাগ অফিসারদের অনুপস্থিত দেখা গেছে। এমনকি উত্তমপুরে ডিলার এমএস আলম মাপে চাল কম দেয় বলে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে ডিলারের কাছে জানতে চাইলে তিনি জানায় মাপে একটু উনিশ-বিষ হতে পারে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন বলেন, হাজীর হাটের ডিলারকে ডেকে আনা হয়েছে। বিষটি গুরুত্বের সাথে দেখছেন প্রশাসন।

 

0Shares