সর্বশেষঃ
ভান্ডারিয়ায় ড্রীম বাংলা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মোহাম্মদ সাইদ চৌধুরীর নগত অর্থ সহায়তা[][][]ভাণ্ডারিয়ায় মুজিববর্ষের ঘরের কাজ পরিদর্শনে বিভাগীয় কমিশনার[][][]খালেদা জিয়ার লিভার ঠিকভাবে কাজ করছে না'[][][]আলজাজিরার সাংবাদিককে ‘জিহাদী’ বলে হিন্দুত্ববাদীদের আক্রমণ[][][]পরীকে ধর্ষণ ও হত্যাচেষ্টা : প্রধান অভিযুক্ত নাসিরসহ গ্রেফতার ৫[][][]আগৈলঝাড়ায় ইসলামী এজেন্ট ব্যাংকিং কেন্দ্র উদ্বোধন[][][]আগৈলঝাড়ায় সাংবাদিক পরিচয়ে তিন প্রতারক আটক, মুচলেকা দিয়ে মুক্ত[][][]মাদরাসা শিক্ষাকে আন্তর্জাতিক মানের করতে কাজ করছে আ'লীগ সরকার--এমপি জ্যাকব[][][]৩০ জুন পর্যন্তবাড়লো শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি[][][]স্বাস্থ্য নয়, অন্যান্য খাতের কোটি টাকা কানাডায় চলে গেছে: স্বাস্থ্যমন্ত্রী

যুক্তরাষ্ট্রের নজর রাখছে ভারতীয় মুসলিমদের মানবাধিকার ইস্যুতে

ডিওবি ডেস্ক:

যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষামন্ত্রী জেনারেল লয়েড অস্টিন দু’দিনের ভারত সফরে মানবাধিকার লঙ্ঘনের বিষয়টি নিয়ে, বিশেষ করে মুসলিমদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘন ইস্যু নিয়ে দেশটির মন্ত্রীদের সাথে আলোচনা করেছেন। শনিবার তিনি আরো বলেন, এ ধরণের আলোচনা অংশীদারদের (ভারতীয় মন্ত্রীদের) জন্য গুরত্বপূর্ণ।

একটি সংবাদ সম্মেলনে তাকে প্রশ্ন করা হয়েছিল তার সাথে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে ‘দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের মুসলিম সংখ্যালঘুদের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের’ মতো বিষয় নিয়ে আলোচনা হয়েছে কিনা। এর উত্তরে জেনারেল লয়েড অস্টিন বলেন, ‘আমি তার সাথে এ বিষয়টি নিয়ে কথা বলার সুযোগ পাইনি। তবে এ ইস্যু নিয়ে মন্ত্রিসভার অন্যান্য সদস্যের সাথে আমার আলোচনা হয়েছে।’

মার্কিন সিনেট কমিটি ‘ভারতের গণতান্ত্রিক পরিস্থিতির অবক্ষয়’ নিয়ে যে সবার মনোযোগ আকর্ষণের চেষ্টা করছেন সে সম্পর্কে তাকে প্রশ্ন করা হলে মার্কিন প্রতিরক্ষামন্ত্রী বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের জন্য আইনের শাসন ও মানবাধিকার খুবই গুরত্বপূর্ণ।’ জানুয়ারিতে জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জেনারেল লয়েড অস্টিন হলেন নতুন মার্কিন প্রশাসনের প্রথম শীর্ষ ব্যক্তি যিনি ভারত সফরে এলেন।

এ সফরের মূল লক্ষ্য হলো কোয়াডের সদস্যদের মধ্যে শক্তিশালী কৌশলগত সম্পর্ক গঠন করা (ভারত, জাপান, অষ্ট্রেলিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্র) যাতে এ অঞ্চলে চীনা প্রভাবকে বাধা দেয়া যায়। তিনি ভারতে এসেছেন জাপান ও দক্ষিণ কোরিয়া সফরের পর।

সূত্র : মুসলিম মিরর

0Shares